খেয়াল করলে দেখতে পারবেন আমাদের পৃথিবীতে এমন অনেক বিখ্যাত ব্যক্তি আছে যাদের ব্যাপারে আমরা পুরোটা জানিনা। আমরা মানুষ জাতি সমাজে বসবাস করছি, ছোট থেকে বড় হচ্ছি, নিজের জীবনটা নিজের মনের মতো করে গড়ে তুলছি কিন্তু এসবের মাঝে আমরা আমাদের জীবনে অনেক বিখ্যাত মানুষ থেকে অনুপ্রাণিত হয়ে থাকি এবং তার নিজ জীবনে প্রয়োগ করার জন্য উঠেপড়ে লেগে যাই। ধরুন আপনি একজন সেলিব্রিটি কে পছন্দ করেন এবং আপনি তার ভক্ত। তাহলে আপনি প্রতিদিনই ঘুম থেকে ওঠার পর আপনি তার সোসিয়াল একাউন্টগুলো চেক করবেন যে আপনার পছন্দের সেলিব্রেটি আজকে কি করতে যাচ্ছে। 

কারণ তার সবকিছুই আপনাকে মুগ্ধ করে বলেই আপনি তাকে এতোটা স্টক করে থাকেন এবং তার থেকে অনুপ্রাণিত হয়ে থাকেন। কিন্তু আপনি কি এটা জানেন যে আপনার এই মুগ্ধতা সম্পূর্ণভাবে পরিপূর্ণ নয়! এই কথাটা আমি এই জন্যই বলছি কারণ আপনি আপনার পছন্দের ব্যাক্তিটির ব্যাপারে সম্পূর্ণ ভাবে জানেন না। হয়তো অনেক গোপন সত্য থাকতে পারে সেটা ভালো হোক অথবা খারাপ। কিন্তু আমি অবশ্যই সাজেস্ট করব যে আপনি যেন আপনার পছন্দের ব্যক্তিদের সম্পর্কে ভালো গোপন সত্যটা জানতে পারেন যার কারণে আপনি হয়তো সে মানুষটিকে আরো বেশি করে ভালোবাসবেন। 

🔸আমি এখানে কাউকেই ভালো প্রমাণ করার চেষ্টা করছি না আমি জাস্ট এটাই বলছি যে আপনি যাকে ফলো করেছেন তার থেকে আপনি ভালো কিছু শিখুন এবং তার ব্যাপারে ভালোভাবে যা কিছু আছে সব কিছুই আপনি জানুন। এমনিতেই তো আপনি তাকে মন প্রাণ দিয়ে স্টক করে ফলো করে যাচ্ছেন এর মাঝে যদি আপনি তার ব্যাপারে আরো ভালো কিছু জানতে পারেন তাহলে আপনি সেটাও করতে চাইবেন। আপনার পছন্দের মানুষটি দেশের জন্য ভালো কিছু করছে এবং তার পাশাপাশি আপনাকেও সেটি করতে অনুপ্রাণিত করে যাচ্ছে তাই আমি বলছি আপনি যদি আপনার পছন্দের মানুষটির ব্যাপারে সবকিছু জেনে থাকেন তাহলে আপনিও তার মত ভাল কাজ করে দেশ, জাতি এবং আপনার সমাজের কল্যাণে আসতে পারেন। ভালো কাজ এবং ভালো মানুষকে সমাজ কখনই ফেলে দেয় না। একজন ভাল কাজ যে করতে পারে সে নিশ্চয়ই একজন ভালো মানুষ কারণ একজন খারাপ মানুষের পক্ষে ভালো কাজ করা কখনোই সম্ভব না। আপনার মন যদি পরিষ্কার হয় এবং আপনি যদি একজন ভালো মানুষ হন তাহলে আপনি নিজে থেকেই আপনার কাছের মানুষের জন্য ভালো কিছু করতে চাইবেন এবং আপনি সেটাও চাইবেন যেন আপনার টা দেখে অন্য কেউ শিখে সেও আপনার মতোই ভালো কাজ করতে মাঠে নেমে পড়ে। 

🔸কারো ব্যাপারে সম্পূর্ণরূপে যদি কোন কিছু আমরা না জানি তাহলে সেটিকে কি বলা হয় আপনি কি জানেন? সেটাকে বলা হয় অজানা কাহিনী। জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু সমাজের জন্য খুবই জনহিতকর কল্যাণ কাজ করে গিয়েছেন তার নিজ জীবনে। কিন্তু এমন অনেক কিছুই আছে যেটা আমরা হয়তো জানি না জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবুর ব্যাপারে এবং আমাদের অবশ্যই সেই জিনিস গুলো সম্পর্কে জানা উচিত যেন আমরা তাকে আরো বেশি করে ভালবাসতে পারি। কারণ আপনি নিজেই ভেবে দেখুন আপনি যদি আপনার একজন পছন্দের মানুষ এর ব্যাপারে অনেক বেশি বেশি করে ভালো কিছু জানতে পারেন তাহলে আপনি নিজেও খুশি হবেন। 

কারণ আপনার মনের মানুষটি এত ভাল ভাল কাজ করে গিয়েছে সেটা আপনি জানতে পারছেন এবং সেটা থেকে আপনি অনুপ্রাণিত হচ্ছেন এর থেকে বড় আর কি হতে পারে। তাই আপনি যাকে ফলো করেন তার ব্যাপারে সম্পূর্ণরূপে আপনার অবশ্যই জানা উচিত। সব জায়গায় যদি তার ব্যাপারে কিছু বলা নাও থাকে তবুও আপনার নিজের উচিত আপনার পছন্দের মানুষটির ব্যাপারে অথবা আপনার আদর্শ টির ব্যাপারে আপনার খোঁজ-খবর নেওয়া যেন করে আপনি আপনার পছন্দের সেলেব্রিটির সব খবরা খবর রাখতে পারেন যেমনটা রেখে থাকে আখতারুজ্জামান চৌধুরী বাবুর অনুসারীগণ। আসুন আজ আমরা জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবুর অজানা কিছু কাহিনী নিয়ে কথা বলি।

🔸জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু সবসময় একজন সাহসী ব্যক্তি ছিলেন। আপনি কি জানেন 1975 সালে যখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয় তখন জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু নিজের সাহসী মন-মানসিকতার সাহায্যে একটি দল গঠন করে শত্রুদের বিরুদ্ধে সেই লড়াইয়ে নেমে পড়ে যে লড়াইয়ে নামতে ভয় পায়। নিজের জীবনের পরোয়া না করে তিনি তার দলবল নিয়ে নেমে পড়েছিলেন শত্রুদের বিরুদ্ধে লড়াই করতে। তার ভেতরে এই মন মানুসিকতা ছিলো বলেই তিনি এতটা সাহসী কার্যক্রম করতে পেরেছেন তখনকার সময়। হয়তো অনেকে এই জিনিসটি জানে না তাই আপনাদের সবারই এই জিনিসটি জানা উচিত যে জীবনে কিছু করতে হলে অবশ্যই সাহসি হতে হবে। জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবুর মত সাহসী মনোভাব যদি প্রতিটা যুবকের মনে মনে থাকে তাহলে এই দেশ টি অনেক উন্নতির ছোঁয়া পাবে এবং এই দেশকে কেউ আঙ্গুল তুলে কথা বলতে সাহস পাবে না।

Read also: আখতারুজ্জামান চৌধুরী বাবু চট্টগ্রাম আওয়ামীলীগের উজ্জ্বল নক্ষত্র

Add Your Comment