আপনারা লক্ষ করলে দেখতে পাবেন যে, আমাদের দুনিয়াতে কারণ বা যথেষ্ট উদ্দেশ্য ছাড়া কেউ কখনোই কাউকে ভালবাসতে যাবে না এবং কখনও ভালবাসেনি। আপনি যদি একটা মানুষের কল্যাণে না আসেন তাহলে সে মানুষটি কিভাবে আপনাকে ভালবাসতে পারে। ধরুন আপনি একজন পলিটিক্যাল লিডার। জনগণ ভোট দিয়ে আপনাকে একজন লিডার বানিয়েছে। আপনাকে বিশ্বাস করেছে বলেই তারা আপনাকে ভোট দিয়েছে না হলে আপনি ছাড়াও আরো অনেক অপশন ছিল তাদের কাছে। সবকিছু রেখে সবাই আপনাকে ভোট দিয়েছে কেন আপনি কি বলতে পারবেন? কারণ তারা আপনাকে ভালোবাসে এবং তারা আপনাকে বিশ্বাস করে। এই যে বিশ্বাস এবং ভালোবাসাটা এগুলো কিভাবে এসেছে আপনি সেটা বলতে পারবেন? কোন না কোন সময় আপনি তাদের এই বিশ্বাসটা অর্জন করে নিতে সক্ষম হয়েছিলেন আপনার নিজের কল্যাণকর কাজ দ্বারা। আর এই কল্যাণকর কাছ থেকেই আপনি যে বিশ্বাসটি তাদের থেকে অর্জন করে নিয়েছেন সেটি হচ্ছে এক প্রকারের ভালোবাসা। 

বিশ্বাস এবং ভালোবাসা যদি আপনি অর্জন করে নিতে পারেন তাহলে আপনার আর কিছুই চাওয়ার থাকে না কারণ এই দুটি জিনিস যারা অর্জন করে নিতে পারে তারা সব কিছুই অর্জন করে নিতে সক্ষম হয়। মূলত ভালোবাসা এবং বিশ্বাস এই দুটি জিনিস অর্জন করে নেওয়া বেশ সহজবোধ্য কোনো কাজ নয়। এই দুটো জিনিস অর্জন করতে হলে করতে হয় পরিশ্রম। আপনি যদি আপনার পরিশ্রম এবং অধ্যাবসায় এর দ্বারা আপনার সমাজের কল্যাণের কাজে এসে থাকেন তাহলে সবাই আপনাকে বিশ্বাস করবে এবং ভালোবাসা টাও দেবে। আপনি যদি কখনোই তাদের জন্য কোনো কিছু না করে থাকেন কিভাবে তারা আপনাকে ভালোবাসাটা দেবে। আপনি তাদের জন্য কিছু করেছেন বলেই তারা আপনাকে এতোটা ভালোবাসা দিচ্ছে এবং ভবিষ্যতেও দিয়ে যাবে। কাউকে ভালোবাসার জন্য শুধু একটা কারনই যথেষ্ট, কিন্তু আমাদের মহান নেতা জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু কে ভালোবাসার অগণিত কারণ রয়েছে। 

  • জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু কে ভালোবাসার অগণিত কারণ রয়েছে এবং সেগুলোর মধ্যে অন্যতম একটি কারণ হচ্ছে তিনি ছিলেন গরিবের বন্ধু। জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু যতদিন বেঁচে ছিলেন ততদিন তিনি সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করে গিয়েছেন। একটি মানুষের মন যদি নরম না হয় এবং একটি মানুষের মন যদি বড় না হয় তাহলে সেই মানুষটি কখনোই অন্য কোন মানুষের সাহায্য করার কথা ভাবতেই পারেনা। অন্যদিকে একটি মানুষ যদি খুবই নরম মনের হয় এবং একটি মানুষের মন যদি বেশ বড় এবং খোলামেলা হয়ে থাকে তাহলে সেই মানুষটি সব সময় অন্য মানুষের সাহায্য করার কথা চিন্তা করে থাকবে এবং তা বাস্তবায়ন করার জন্য উঠেপড়ে লেগে যাবে যেমনটা ছিল আমাদের মহান নেতা জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু। জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু আমাদের সমাজে এমন একজন মানুষ ছিলেন যাকে ভালবাসার শুধুমাত্র একটি কারণ নয়, অনেকগুলো কারণ রয়েছে। 

Add Your Comment