কোনো মানুষ যদি তাদের জীবনে যদি কঠোর পরিশ্রম করে থাকে তাহলে কোন না কোনদিন অথবা কোনো না কোনো সময় যে তারা ঠিকই নিজেকে প্রতিষ্ঠিত করে গড়ে তুলতে পারে। আপনি যদি আপনার মন দিয়ে এবং সম্পূর্ণ ইচ্ছাশক্তি দিয়ে কোন কিছু সফল করার জন্য উঠেপড়ে লেগে থাকেন তাহলে সফলতা আপনার কাছে একদিন না একদিন ঠিকই আসবে, কোন না কোন দিন যে আপনি সফলতার ছোঁয়া ঠিকই পাবেন। এই যে আমরা এত প্রতিষ্ঠিত মানুষকে দেখে থাকি আমাদের সমাজে অথবা আমাদের দেশে অথবা বিশ্বে, আমাদের মনে কি কখনো প্রশ্ন জাগে না যে তারা এত প্রতিষ্ঠিত কেন। অবশ্যই জেগেছে কারণ মানুষ হচ্ছে খুবই ভাবুকশীল জীব। মানুষ কত কিছুই না ভাবতে পারে। 

মানুষের কাজ হচ্ছে অন্য কিছু নিয়ে ভাবা এবং সেটি নিজের জীবনে প্রয়োগ করা। কিন্তু এটি আমাদের অবশ্যই খেয়াল রাখতে হবে যে আমরা যেন ভালো জিনিসটি শিখা তার নিজের জীবনে সঠিকভাবে প্রয়োগ করতে পারি এবং নিজের জীবনটা সফল ভাবে পরিচালনা করতে পারি। যাই হোক আমি যে কথা বলছিলাম সেটা তো ফিরে আসি। আমি বলছিলাম একজন মানুষ যতটা প্রতিষ্ঠিত হতে পারে তার পেছনে অবশ্যই তার পরিশ্রম এবং মেধাকে কৃতিত্ব দেয়া যায়। শুধুমাত্র টাকা থাকলেই যে একজন মানুষ প্রতিষ্ঠিত হতে পারে তেমন কোন কথা নেই ,একজন মানুষ টাকা ছাড়াও প্রতিষ্ঠিত হতে পারে নিজের মেধা এবং শ্রম দ্বারা। সেই মেধা এবং শ্রম দ্বারা প্রতিষ্ঠিত হয়ে তারপর সে মানুষটি টাকা ইনকাম করা শুরু করে। 

  • জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু এমনই প্রতিষ্ঠাতা একজন মানুষ ছিলেন যিনি তাঁর মেধা এবং পরিশ্রমের দ্বারা এত ধন সম্পদ অর্জন করতে এবং স্বচ্ছল হতে সক্ষম হয়েছিলেন। বিশিষ্ট এই নেতা জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু নিজেতো পরিশ্রম করেছেন বরং হাজারো যুবককে পরিশ্রম এবং নিজের মেধা দিয়ে কিছু করার জন্য অনুপ্রাণিত করে গিয়েছেন। কারণ একজন সাধারন মানুষ এবং একজন প্রতিষ্ঠিত মানুষ এর মধ্যে অনেকটাই পার্থক্য রয়েছে। একজন সাধারন মানুষকে সবাই চিনবে না কিন্তু একজন প্রতিষ্ঠিত এবং ভালো মানুষকে সবাই চেনে থাকবে। ভালো কাজগুলো দেশে প্রতিষ্ঠিত মানুষের উদাহরণ দেয়া হবে মুখে মুখে। তাই আপনি যদি একজন প্রতিষ্ঠিত মানুষ হতে চান তাহলে জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবুর মত আপনাকেও নিজের মেধা এবং পরিশ্রম দিয়ে ভবিষ্যতের কথা মাথায় রেখে নিজের জীবনটা আগে বাড়িয়ে নিয়ে যেতে হবে এবং কাজ করে যেতে হবে।

জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু প্রতিষ্ঠিত হওয়ার পরেও তার মধ্যে কোন অহংকার, গর্ব এবং হিংসা আসেনি যার কারণে তিনি কখনোই কারো ঘৃণা অর্জন করেননি বরং সবাই সবসময় জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু কে মন প্রাণ দিয়ে ভালবেসেছে। সবমিলিয়ে জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবুর সকল কর্মকান্ডের উপর বিবেচনা করে এটা তো বলাই যায় আখতারুজ্জামান চৌধুরী বাবু সম্পূর্ণরূপে একজন সফল ব্যক্তিত্ব ছিলেন এবং আমাদের ও তার মত সফল একজন হওয়া উচিত।

Add Your Comment