পৃথিবীতে এমন অনেক নেতা অথবা রাজনীতিবিদ আছে যাদের কর্মের জন্য আমরা আজও তাদের ভুলতে পারিনা, প্রতিটি কর্ম ক্ষেত্রেই আমরা তাদের পথ অনুসরণ করি। কারণ তারা যদি আমাদের আশা না দেখাতেন আমরা কখনই ভাল কোন কিছু আশা দেখতে পারতাম না। তারা এতো ভালো ভালো আশা দেখানোর পাশাপাশি সেগুলো বাস্তবায়ন করতেও সক্ষম হয়েছিলেন। 

তাদের এই আশাবাদী মনোভাবের জন্য কত কত বিপ্লবী যুদ্ধ তারা জয় করতে পেরেছিলেন। এমন আশাবাদী মনোভাব না থাকলে তারা কখনও যুদ্ধে নামতেই পারছেন না। তাই আমাদের সমাজে এখনো এমন আশাবাদী নেতার দরকার রয়েছে যারা কিনা ভবিষ্যতের জন্য অনেক ভাল কিছু আশা করে তা বাস্তবায়ন করে তুলে। জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবুও এমনই একজন আশাবাদী নেতা ছিলেন।

🔸 চট্টগ্রাম শহরের বিশিষ্ট এবং মেধাবী এই নেতা চট্টগ্রামের আনোয়ারা হাইলধর গ্রামে পহেলা মে,১৯৪৫ সালে জন্মগ্রহন করেছিলেন। দেশ থেকে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা অর্জন করার পর বাহিরের দেশ থেকে উচ্চ শিক্ষা অর্জন করে তিনি ১৯৬৫ সালে নিজ বড় ভাইয়ের সাথে ব্যবসায় যোগ দান করেন। শুরু থেকেই তিনি ছিলেন খুবই ট্যালেন্টেড এবং আশাবাদী একজন মানুষ। নিজের বুদ্ধি, নিজের আশাবাদী মনোভাব, নিজের বিচক্ষণতা এবং নিজের দক্ষতা দ্বারা তিনি শুরু করেছিলেন জনগণের মন জয় করা। 

একজন নেতা হিসেবে সাধারণ জনগণের ভালোবাসা অর্জন করা যতটা না কঠিন তার চেয়ে সহজ জনগণের ঘৃণা অর্জন করা। আশাবাদী মানুষ জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু ই চট্টগ্রামের একমাত্র ব্যক্তিত্ব যিনি কিনা কঠিন এই পদ্ধতি টি অবলম্বন করে সবার ভালোবাসা অর্জন করেছিলেন বেশ অল্প সময়ে।

🔸 জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু নিজের দেশ, মাটি এবং মাতৃভূমির জন্য অনেক কিছুই করেছেন। আমাদের মহান এই নেতার দেশপ্রেম এবং রাজনীতির প্রতি ভালোবাসার বর্ণনা যতো দিবো ততোই কম হয়ে যায় কারণ তিনি নিজের জান জীবন দিয়ে নিজের দেশ কে ভালোবেসেছেন। লাইফের প্রাথমিক সময়গুলোতে জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু বহু বছর ধরে রাজনীতিতে অ্যাক্টিভ ছিলেন নিজ জেলায়।

সেখান থেকে অভিজ্ঞতা এবং মানুষের ভালোবাসা অর্জন করতে করতে দীর্ঘ সময় ধরে দায়িত্ব পালন করেছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতির। আখতারুজ্জামান চৌধুরী বাবু নামের এই মহান এবং আশাবাদী মানুষটি এতোটাই জনপ্রিয় ছিলেন যে চারবারের মতো তিনি নির্বাচিত হয়েছিলেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য জাতীয় সংসদ সদস্য হিসেবে। এছাড়া আশাবাদী এই নেতা নবম জাতীয় সংসদে পাট বস্ত্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন।

Know more about: আখতারুজ্জামান বাবু ব্যবস্থাপনা ও নেতৃত্বে ছিলেন অতুলনীয়

Add Your Comment