যিনি রাজনীতি করেন তাকেই বলা হয় রাজনীতিবিদ। রাজনীতির ময়দানে যে ব্যক্তিকে না জনগণের ভালোবাসা অর্জন করে নিতে সক্ষম হয় তাকেই বলা হয় একজন সফল রাজনীতিবিদ। কিন্তু আপনি কি এটা খেয়াল করে দেখেছেন যে সবার ভালোবাসা অর্জন করার উপায় কি কি। অবশ্য অনেকে জেনে থাকবেন যে রাজনীতিতে জনগণের ভালোবাসা কি করে অর্জন করা যায়। জনগণের জন্য ভালো কিছু করা, দেশের জন্য মঙ্গল জনক কিছু করা, নিজ দেশের জাতির জন্য উন্নতশীল কিছু ভাবা ইত্যাদি এইসব যদি আপনি একজন রাজনীতিবিদ হিসেবে করতে পারেন তাহলে আপনি জনগণের ভালোবাসা অর্জন করে নিতে সক্ষম হবেন বেশ সহজেই। 

আর এর ফলে আপনাকে সবাই একজন সফল রাজনীতিবিদ হিসেবেও একটি ট্যাগ লাইন দিয়ে দিবে। সব প্লাটফর্মেই ভালো খারাপের মিশ্রণ রয়েছে। কোন কর্ম ক্ষেত্রে কেউ পুরোপুরি ভালো না আবার কোন কর্ম ক্ষেত্রে কেউ পুরোপুরি খারাপ নয়। ভালো এবং খারাপ এর সংমিশ্রণেই আমাদের এই দুনিয়া। কিন্তু রাজনীতি এবং রাজনীতিবিদদের নিয়ে আমাদের মনে অনেক ধারণা রয়ে গেছে। আমি আগেই বললাম যে সব জায়গায় সব মানুষই খারাপ হয় না। ঈদের ময়দানে অনেক অনেক ভালো মানুষ এবং বিখ্যাত মানুষ রয়েছে যেমনটা ছিলেন আমাদের মহান নেতা জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু। 

  • জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু যখন রাজনীতির ময়দানে নিজের পা রাখলেন তখন থেকেই তিনি রাজনীতিতে একের পর এক চমকপ্রদ কর্মকাণ্ড করে গিয়েছেন। তিনি রাজনীতির ময়দানে প্রদান করেছিলেন নতুন এক চমক যার কোন দেশের জনগণকে চমকে দিয়েছিল। সাহসী মনোভাব দেখে দেশের অনেক যুবক নিজের দেশের জন্য লড়াই করতে প্রস্তুত ছিল। সবাই জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবুর মতই একজন হতে চাইতো।
  • একজন সাধারন রাজনীতিবিদ এবং একজন সফল রাজনীতিবিদ এর মধ্যে অনেক পার্থক্য রয়েছে। একজন সাধারন রাজনীতিবিদ কে কেউ কখনই মনে রাখবে না সারা জীবন। কিন্তু অন্যদিকে একজন সফল রাজনীতিবিদ আজীবন সবার মনে নিজের নাম টি গেঁথে রেখে যাবে। কারণ আপনি নিজেই ভেবে দেখুন আপনি যদি কোনো মানুষের জন্য নিজের জীবনটা দিয়ে সব করেন তাহলে সেই মানুষটি আপনাকে কিভাবে ভুলতে পারে। এতগুলো শুধুমাত্র একটি মানুষের কথা রাজনীতির ময়দানে ভাবা হয় হাজার হাজার লাখ লাখ মানুষের কথা। জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু নিজের প্রতিভার জন্য হাজার হাজার লাখ লাখ মানুষের ভালোবাসা অর্জন করে নিতে সক্ষম হয়েছিলেন। তাই জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু কে একজন সফল রাজনীতিবিদ বলা হয় এবং জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবুর থেকে অনুপ্রাণিত হয়ে এখনো হাজার হাজার রাজনীতিবিদ জনাব আখতারুজ্জামান চৌধুরী মত সফল রাজনীতিবিদ হওয়ার স্বপ্ন দেখে থাকে।

Add Your Comment