আপনি কি বলতে পারবেন একজন সাধারন মানুষের জীবন যাপন কেমন হয়ে থাকে তা কি আপনি বলতে পারবেন ? একটা ছোট বাচ্চা ও বলতে পারবে যে একজন সাধারন মানুষের জীবন যাপন কেমন হয়ে থাকে। কারণ একজন সাধারন মানুষের জীবন টা অবশ্যই সাধারণভাবেই কেটে থাকে। কিন্তু একজন সাধারন মানুষের জীবন যদি সাধারণভাবে না কেটে বেশ ভালভাবে কাটে তাহলে সেই মানুষকে আপনি কি বলবেন। অনেকেই আছে আমাদের সমাজে যারা কিনা প্রচুর ধনসম্পত্তির অর্জন করেছে কিন্তু তাদের মনে কোনো অহংকার অথবা গর্ব কিছুই নেই। তারা টাকা পয়সা কামানোর আগে যেমনটা সরল ছিল তেমনই সরল এখনো আছে। কারণ তারা টাকার মূল্যটা আসলে বোঝে। ধন-সম্পত্তি আসার আগে তারা যেমন ছিল তারা সবসময় তেমনি থাকতে চায় কারণ তাদের মনটা খুবই সরল থাকে।

ধনসম্পত্তি আসার পর নিজের ভেতরে কোন অহংকার ভাবনা না এনে সব সময় সরলতা প্রকাশ করায় নিজের। এতে যেমন তার মহত্ব প্রকাশ পাচ্ছে তেমনি সবার ভালোবাসা অর্জন করে নিয়েছেন তিনি। তাই একজন সরল মানুষের জীবন সব সময় যে সরল হবে সেরকম কোন কথা নয় এবং একজন ধনী মানুষের জীবন যে সব সময় ল্যাভিস স্টাইলে হবে সেটাও কোন কথা নয়। মোটকথা আপনার ধন-সম্পদ থাকুক চাই না থাকুক আপনাকে হতে হবে সরল একজন মানুষ যেমনটা ছিলেন জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু।

  • জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু নিজের মেধা এবং পরিশ্রম দ্বারা প্রচুর পরিমাণে ধন সম্পদ অর্জন করে নিয়েছিলেন। এতটা পরিশ্রমের ফলে তিনি তার সফলতা পেয়েছে। কিন্তু যখন জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু প্রচুর ধন সম্পদের মালিক হওয়া শুরু করলেন তখন জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু নিজের সরলতা বজায় রেখেছেন এবং সবার সাথে সরল হয়েই চলেছেন। যার কারণে সমাজের কোনো মানুষই এটা বলতে পারেনি যে জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু ধন সম্পত্তি অর্জন করেন পরে নিজেকে অহংকারী মনে করছেন। সবাই সবসময় জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু কে ভালবেসে যেত তার এই সরলতার জন্য। কারণ তিনি মানুষটাই এমন ছিলেন যে খুব সহজেই সবার ভালোবাসা অর্জন করে নিতে সবসময় সক্ষম ছিলেন।
  • আপনার যতই ধনসম্পত্তি এসে পড়ুক না কেন আপনার মনে যদি সরলতা থাকে তাহলে আপনি কখনোই কারো ঘৃণা অর্জন করতে পারবেন না বরং আপনাকে সবাই নিজে থেকেই ভালোবাসবে এবং সবার নজরে আপনি মনি মুক্তা হয়ে থাকবেন। শুরু থেকে জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবুর সহযোগিতা এবং ভালোবাসা ছিল সবার জন্যই। জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু কখনোই কাউকে ছোট নজরে দেখতেন না তার নজরে সবাই ছিল এক সমান। 

Add Your Comment