আমাদের পৃথিবীতে এমন অনেক বিখ্যাত মানুষ আছেন যারা নিজেদের জীবনে অনেক চমৎকার জিনিস সম্পাদন করে গিয়েছিলেন। সেই বিখ্যাত মানুষগুলো তাদের চমৎকার এর কারণে সবার মাঝে বিখ্যাত হতে পেরেছে। একজন নরমাল মানুষ এবং একজন বিখ্যাত মানুষের মধ্যে অনেকটাই পার্থক্য রয়েছে। একজন মহান নরমাল মানুষের ব্যাপারে কয়জনই বা জানে অন্যদিকে একজন বিখ্যাত মানুষের ব্যাপারে পুরো দুনিয়া যেন থাকে যদি সেই মানুষটি ভাল কর্মের জন্য অথবা নিজ নিজ ক্ষেত্রে চমৎকার প্রদর্শন করার জন্য বিখ্যাত হয়ে থাকে। মাঝে মাঝে সেই বিখ্যাত মানুষ গুলোর ব্যাপারে আমরা এমন অনেক কিছুই জানি না যেগুলো আমাদের অবশ্যই জানা দরকার। কারণ আমরা যদি তাদের এইসব সত্যগুলো জানতে পারি তাহলে আমরাও সেই বিখ্যাত এবং মহান মানুষটি থেকে অনুপ্রাণিত হয়ে নিজের জীবনে সেই বিখ্যাত মানুষের মত হয়ে ওঠার প্রয়াস চালিয়ে যেতে পারবো। তাই আমাদের সবারই উচিত কোন বিখ্যাত মানুষের ব্যাপারে সম্পূর্ণ টা জানা এবং তারা ব্যাপারে সম্পূর্ণ রিসার্চ করা। 

আমাদের দেশেও এমন একজন মানুষ আছেন জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু যিনি কিনা নিজের প্রতিটি ক্ষেত্রে চমক প্রদান করে গিয়েছেন এবং অবিশ্বাস্য কিছু সত্য রেখে গিয়েছেন আমাদের সবার জন্য যা আমাদের অবশ্যই জানা উচিত। আসুন মহান নেতা এবং বিশিষ্ট ব্যবসায়ী জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবুর ব্যাপারে একটি অবিশ্বাস্য সত্যগুলো জেনে আসা যাক।

  • জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু নিজের ধন সম্পদ এর সাহায্যে অনেক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন –

বাংলাদেশের চট্টগ্রাম জেলার আনোয়ারা ও পশ্চিম পটিয়ার অসংখ্য মসজিদ, মাদ্রাসা এবং স্কুল কলেজ প্রতিষ্ঠার উদ্যোগ  নেন আমাদের মহান নেতা জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু। নিজের সুষ্ঠু পরিকল্পনা দ্বারা তিনি তাঁর এই উদ্যোগটি সফল করতেও খুব বেশী সময় নেয় নি। সফলভাবে তিনি সেই প্রতিষ্ঠানগুলো প্রতিষ্ঠা করে গিয়েছিলেন। আনোয়ারা ডিগ্রী কলেজ, হাইলধর বশরুজ্জামান স্মৃতি শিক্ষা কেন্দ্র, আনোয়ারা যুগেস চন্দ্র মেমোরিয়াল ট্রাস্ট, ঝি.বা.শি উচ্চ বিদ্যালয়, বরুমছড়া শহীদ বশরুজ্জামান উচ্চ বিদ্যালয় সহ আরো অনেক স্কুল, কলেজ, মাদ্রাসা প্রতিষ্ঠা করে গিয়েছেন আমাদের মহান নেতা জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু। বটতলী মোহছেন আউলিয়া ডিগ্রী কলেজ, চন্দনাইশ বরমা কলেজ, এনায়েত বাজার মহিলা কলেজ, এ.জে.চৌধুরী ডিগ্রী কলেজ, রায়পুর উপক‚লীয় উচ্চ বিদ্যালয়সহ আনোয়ারা পশ্চিম পটিয়ার ও চট্টগ্রামে অনেক স্কুল কলেজের সম্মানিত সদস্য আমাদের মহান এই নেতা জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু। 

Know more about:শিক্ষাই জাতির মেরুদন্ড – জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু

Add Your Comment