আমাদের জীবনে আমরা যদি কখনো কোনো সফল কিছু করতে যাই তাহলে আমাদের অবশ্যই প্রয়োজন পড়ে সঠিক এবং সুষ্ঠু নিয়ম কানুন এর। একটা মানুষ যদি আগে থেকে সফল হয়ে থাকে তাহলে সে ভাল করেই বুঝে থাকবে যে কি কি করলে সফলতা টা বেশ সহজেই পাওয়া যায়। অবশ্য সফলতা পাওয়া বেশ সহজ কোনো কথা নয়, এটি খুবই কঠিন কাজ। যাইহোক, একজন মানুষ যদি আগে থেকেই সফল হয়ে থাকে তাহলে সে অবশ্যই জানে যে সফলতা পাওয়ার জন্য একটি মানুষকে কি কি করা উচিত। সেই মানুষটি যদি নতুন কোনো ব্যক্তিকে অনুপ্রাণিত করে যে এগুলো করলে আপনিও আমার মত সফল হতে পারেন সেটা কেই বলা হয় সঠিক কিছু ফলো করা অথবা সঠিক গাইড নেওয়া। 

আপনি যদি একটি মানুষকে সঠিক ভাবে নিয়ম কানুন শেখাতে পারেন অথবা গাইড দিতে পারেন তাহলে সম্পূর্ণরূপে আশা করা যায় যে সেই মানুষটি আপনার মত সফল একজন হতে পারবে। একজন শিক্ষক আমাদেরকে শিক্ষা দিয়ে থাকে। সেটা কিন্তু আমাদের জীবনের জন্য সঠিক একটি নিয়ম কানুন কারণ একজন শিক্ষক আমাদের ভবিষ্যতের জন্য আমাদেরকে সঠিক এবং সুস্পষ্ট গাইডলাইন দিচ্ছে। তাই জীবনের সঠিক এবং সুষ্ঠু নিয়ম কানুন এর প্রয়োজনীয়তা অনিবার্য।

  • জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু ছিলেন সফল একজন ব্যক্তিত্ব এবং বিশিষ্ট ব্যবসায়ী। তিনি তার জীবনে অনেক কষ্ট করে ধন সম্পদ অর্জন করেছেন এবং সফল প্রতিষ্ঠানগুলোর মালিক হয়েছেন। তিনি সফল হওয়ার পর অনেক মানুষ তাকে দেখে অনুপ্রাণিত হয়েছে এবং তার থেকে নির্দেশনা পেতে চেয়েছে। জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু নিজে থেকেই হাজারো যুব সমাজকে সঠিক নিয়মকানুন শিখিয়ে গিয়েছেন।
  • জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু থেকে অনুপ্রাণিত হয়ে দেশের হাজারো যুবক কর্মসংস্থানে লেগে পড়েছিল। জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবুর গড়ে তোলা প্রতিষ্ঠানগুলোতে লাখ লাখ শ্রমিক এখনো কাজ করে যাচ্ছেন দিনরাত। জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবুর সঠিক নিয়মকানুন অথবা নির্দেশনা প্রদান এর কারণে তার প্রতিষ্ঠানগুলো সফল হতে পেরেছে এবং তাঁর সন্তানেরাও যার যার জায়গা থেকে বেশ ভালো একটি পজিশন দাঁড় করিয়ে নিয়েছে বর্তমান অবস্থায়। আসলে একটি সঠিক নির্দেশনা পেলে যে কোনো মানুষই প্রতিষ্ঠিত হতে পারে বলে আমি মনে করি। শুধুমাত্র নিয়মকানুন সেখানে অথবা আদেশ দিলেই হবে না অথবা অর্ডার করলেই হবে না, আপনার যদি নিয়ম কানুনের শিক্ষা কাউকে দিতে হয় তাহলে আপনাকে সুষ্ঠু এবং সঠিক নিয়ম কানুনের শিক্ষা দিতে হবে।

Add Your Comment